আজ ২১শে বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ, ৪ঠা মে, ২০২৪ ইং

আক্রান্ত ১ কোটি ২ লাখের বেশি, মৃত্যু ছাড়িয়েছে ৫ লাখ

ডেক্স নিউজ : বিশ্বে করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন কোটিরও বেশি মানুষ। এছাড়া করোনায় মৃতের সংখ্যা ছাড়িয়েছে পাঁচ লাখ। ওয়ার্ল্ডো মিটারের সর্বশেষ তথ্যানুযায়ী, সোমবার সকাল পর্যন্ত বিশ্বে করোনায় আক্রান্তের সংখ্যা দাঁড়িয়েছে ১ কোটি দুই লাখ ৪৩ হাজার ৮৫৮ জন। এর মধ্যে গত ২৪ ঘণ্টায় আক্রান্ত হয়েছেন এক লাখ ৬৩ হাজার ৬৩৪ জন। এছাড়া বিশ্বে করোনায় আক্রান্ত হয়ে মোট মৃত্যু হয়েছে ৫ লাখ ৪ হাজার ৪১০ জনের। গত ২৪ ঘণ্টায় মারা গেছেন ৩১৮৪ জন। এছাড়া করোনা থেকে মোট সুস্থ হয়েছেন ৫৫ লাখ ৫৩ হাজার ৪৯৫ জন।

করোনায় সবচেয়ে টালমাটাল দেশ যুক্তরাষ্ট্রে শনাক্তকৃত রোগীর সংখ্যা ২৬ লাখ ৩৭ হাজার ৭৭ জন। দেশটিতে করোনায় মৃত্যু হয়েছে ১ লাখ ২৮ হাজার ৪৩৭ জনের। করোনায় মোট মৃতের দিক থেকেও প্রথমে রয়েছে দেশটি। তবে দেশটিতে এ পর্যন্ত সুস্থ হয়ে উঠেছেন ১০ লাখ ৯৩ হাজার ৪৫৬ জন।

করোনায় আক্রান্তের থেকে দ্বিতীয় অবস্থানে রয়েছে ব্রাজিল। দেশটিতে এখন পর্যন্ত ১৩ লাখ ৪৫ হাজার ২৫৪ জন করোনায় আক্রান্ত হয়েছেন এবং সেখানে মৃত্যু হয়েছে ৫৭ হাজার ৬৫৮ জনের। আর এ পর্যন্ত ব্রাজিলে সুস্থ হয়ে উঠেছেন ৭ লাখ ৩৩ হাজার ৮৪৮ জন। বাংলাদেশে এখন পর্যন্ত ১ লাখ ৩৭ হাজার ৭৮৭ জন করোনা রোগী শনাক্ত হয়েছেন। দেশে করোনায় মৃত্যু হয়েছে ১ হাজার ৭৩৮ জনের। আর সুস্থ হয়ে উঠেছেন ৫৫ হাজার ৭২৭

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

     এই বিভাগের আরও খবর...